আসলে কারোরই ওটা বড় হয় না, বড়র মতো দেখায়ঃ কবি দুর্বল চট্টোপাধায়

শীতকালে পুরুষ মানুষের 'মূলধন' ছোট হয়ে যাওয়ার ঘটনা নতুন কিছু নয় । ঘুম থেকে উঠে বা ঠান্ডা পানি দিয়ে গোশল করার সময় অনেকেই তাদের মূলধন খুঁজে পান না । বিশেষ করে যারা নদীর ঠান্ডা পানিতে গোসল করেন, নদী তাদের মূলধন একেবারে খেয়ে ফেলে । যদিও অনেক খোঁজা খুঁজির পরে আবার সেটার দেখা পাওয়া যায় ।

ব্রেকিং নিউজঃ রকেট বোমা ফাটাতে গিয়ে মঙ্গল গ্রহে পৌছে গেছে কুমিল্লার মতিন 

গতকাল এরকমই একটা ভয়ংকর ঘটনা ঘটেছে কবি দুর্বল চট্টোপাধ্যায়ের সাথে । প্রতিদিন গরম পানি দিয়ে গোসল করলেও গতকাল কবি দুর্বল চট্টোপাধ্যায় বউয়ের কাছে নিজের বীরত্ব দেখাতে গিয়ে ঠাণ্ডা পানি দিয়ে গোসল করতে শুরু করেন । শুরুতে উনি রবি ঠাকুরের 'যেতে যেতে পথে পুর্ণিমা রাতে চাঁদ উঠেছিল গগনে' গানের রোদ্দুর রায় ভার্সন গাইছিলেন । হঠাৎ করেই বাথরূম থেকে আর কোন শব্দ আসছিল না, একদম পিনপতন নীরবতা । এই দেখে উনার বউ ভয় পেয়ে গেলেন, তারপর বাইরে থেকে ডাকতে লাগলেন, তবুও কোন সাড়া শব্দ আসে না, মিনিট দশেক পরে দরজায় যখন জোরে জোরে কড়াঘাত পড়তে লাগল, তখন দুর্বল চট্টোপাধ্যায় সাড়া দিলেন ।
উনার বউ জিজ্ঞেস করলেন, কি হয়েছে সাড়া দিচ্ছেলা না কেন? আর কী ই বা করছো এতক্ষণ?
-কী খুঁজে পাচ্ছো  না?
-আমার ওটা । হারিয়ে গেছে মনে হচ্ছে । কি হবে এখন!
-কীসের কথা বলছো?
-আরে বাথরূমে আমার আছেই বা কী আর হারাবেই বা কী? আমার নিজের যেটা আছে, সেটাই হারিয়ে গেছে ।

দুর্বল চট্টোপাধ্যায়ের বউ ব্যাপারটা বুঝতে পারলেন । তারপর বললেন, হারালেই বা কী, ওটা থাকতেই বা কী হতো? তোমারটা এমনিতেই ছোট, আর কোন কাজেরও না!!!


শেষ খবর পাওয়া পর্যন্ত, কবি দুর্বল চট্টোপাধ্যায়ের মূলধন ফিরে আসতে শুরু করেছে, উনার ভাষ্যমতে সবে মুখ তুলে চেয়েছেন ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ